Wednesday, January 8, 2014

সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর পরিকল্পিত হামলা হচ্ছে অনির্দিষ্টকালের অবরোধ অব্যাহত থাকবে : ফখরুল

সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর পরিকল্পিত হামলা হচ্ছে
অনির্দিষ্টকালের অবরোধ অব্যাহত থাকবে : ফখরুল

দেশের বিভিন্ন স্থানে সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর পরিকল্পিতভাবে হামলা করা হচ্ছে অভিযোগ করে অনির্দিষ্টকালের অবরোধ অব্যহত রাখতে দেশবাসীকে আহ্বান জানিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
আজ বুধবার গণমাধ্যমে দেয়া এক বিবৃতিতে তিনি একথা বলেন।
মির্জা ফখরুল বলেন, চলমান গণআন্দোলনকে কলুষিত করতেই সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর হামলা করা হচ্ছে। কিন্তু অপপ্রচার চালিয়ে কোনোভাবেই গণআন্দোলনকে কলুষিত করা যাবে না। সংখ্যালঘুদের ওপর হামলা মোকাবিলায় ১৮ দলের নেতাকর্মীদের সজাগ থাকারও আহ্বান জানান তিনি।
মির্জা ফখরুল গত ৫ জানুয়ারির নির্বাচনকে পাতানো, প্রহসনমূলক ও দেশ-বিদেশে গ্রহণযোগ্য উল্লেখ করে বলেন, দশম জাতীয় সংসদ নির্বাচনের মাধ্যমে গণতন্ত্রকে হত্যা করা হয়েছে। দেশব্যাপী যৌথবাহিনী দিয়ে বিরোধী দলীয় নেতাকর্মীদের বাড়িঘর লুটপাট, অগ্নিসংযোগের পাশাপাশি সন্ত্রাসী কর্তৃক সংখ্যালঘুদের ওপর হামলা ও নির্যাতন নিপীড়ণের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তিনি।
বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, প্রহসনের নির্বাচনে নিজেদেরকে বিজয়ী ঘোষণা করে বর্তমান অবৈধ আওয়ামী লীগ সরকার আইন শৃঙ্খলা বাহিনীকে দিয়ে ফ্যাসিবাদী কায়দায় বিরোধী দল নিধনের মহাপরিকল্পনা বাস্তবায়নের লক্ষ্যে দেশকে এক চরম নৈরাজ্য ও অস্থিতিশীলতার দিকে ঠেলে দিচ্ছে।
৫ জানুয়ারির পাতানো নির্বাচনে ভোটারদের অনুপস্থিতি ও দেশবাসীর স্বতঃস্ফূর্ত বর্জন এবং দেশ-বিদেশে বিভিন্ন রাষ্ট্র ও সংস্থার প্রবল সমালোচনার মুখে জনদৃষ্টিকে ভিন্নখাতে প্রবাহিত করার জন্য যশোর, রংপুর, ঠাকুরগাঁও ও দিনাজপুর সহ দেশব্যাপী সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের ওপর পরিকল্পিত হামলা করা হচ্ছে বলে মনে করেন মির্জা ফখরুল।
তিনি বলেন, গত মঙ্গলবার যৌথবাহিনী দিয়ে সারাদেশে বিরোধী দলের প্রায় তিন শতাধিত নেতা-কর্মীকে গ্রেফতার এবং যৌথবাহিনী ও তাদের সহায়তায় আওয়ামী সন্ত্রাসীরা বিরোধী দলীয় নেতা-কর্মীদের বাড়িঘরে হামলা, লুটপাট ও অগ্নিসংযোগ করেছে। নিজেদের লোকদের দিয়ে স্কুলঘর ও শিক্ষাপ্রতিষ্ঠানগুলো পোড়ানো হয়েছে। আর এর দায় চাপানো হচ্ছে বিরোধী দলের ওপর।
বিএনপির এ নেতা বলেন, সরকারের কোনো ষড়যন্ত্র, অপপ্রচার ও অপকৌশল তীব্র গণআন্দোলনকে কোনোভাবেই কলুষিত করে স্তব্ধ করা যাবেনা। জনতার যৌক্তিক দাবি আদায় না হওয়া পর্যন্ত সব ষড়যন্ত্র মোকাবেলা করে জনগণ শান্তিপূর্ণ কর্মসূচি চালিয়ে যেতে বদ্ধপরিকর।
তিনি আরো বলেন, সব ধর্ম, বর্ণ ও সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর যেকোনো হামলা মোকাবেলায় ১৮ দলীয় জোটের সব পর্যায়ের নেতাকর্মী ও দেশবাসীকে সদা সতর্ক থাকার এবং তাদের নিরাপত্তা বিধানে কার্যকর ব্যবস্থা গ্রহণের জন্য দেশনেত্রী বেগম খালেদা জিয়ার পক্ষ থেকে আহবান জানাচ্ছি। পাশাপাশি এ সমস্ত অপ্রীতিকর ও অমানবিক ঘটনার সাথে জড়িত প্রকৃত দোষীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানাচ্ছি।
বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব চলমান গণআন্দোলনের অংশ হিসেবে লাগাতার অনির্দিষ্টকালের রাজপথ, রেলপথ ও নৌপথ অবরোধ কর্মসুচি শান্তিপূর্ণভাবে চালিয়ে যাওয়ার জন্য ১৮ দলীয় জোট নেতা দেশনেত্রী বেগম খালেদা জিয়ার পক্ষ থেকে ১৮ দলীয় জোটের সকল পর্যায়ের নেতা-কর্মী ও দেশবাসীকে উদাত্ত আহবান জানান।
বিবৃতিতে স্বাক্ষর করেন বিএনপির সহ-দফতর সম্পাদক মো. আব্দুল লতিফ জনি।

No comments:

Post a Comment